December 1, 2020 8:40 am

গরিব ও অসহায়দের জন্য করোনা পরীক্ষার ফি বিবেচনার আহ্বান সেতুমন্ত্রীর

দেশের  গরিব ও অসহায় মানুষের জন্য করোনা শনাক্তে নমুনা পরীক্ষার ফি’র বিষয়টি পুনরায় বিবেচনার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার (১ জুলাই) সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, করোনার লক্ষণ দেখা দিলে অনেক অসহায়, গরিব ও খেটে খাওয়া মানুষের পক্ষে ফি দিয়ে পরীক্ষা করানো সম্ভব নাও হতে পারে। এতে তারা পরীক্ষার বাইরে থেকে যাবে এবং সংক্রমণ দ্রুতগতিতে ছড়িয়ে পড়বে। তাই খেটে খাওয়া অসহায় মানুষের সামর্থ্য বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এ সময় কোরবানির পশুরহাট করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না, প্রয়োজনে হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে।

এছাড়া লকডাউন শেষ হওয়া এলাকায় সংক্রমণ রোধে ইতিবাচক ফল এসেছে- জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের এই মতামত তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার আরও কিছু এলাকায় সংক্রমণের উচ্চঝুঁকি বিবেচনায় লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সাময়িক এ বিচ্ছিন্নতা দীর্ঘ মেয়াদে প্রিয়জনদের সান্নিধ্য নিশ্চিত করার জন্যই।

দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সহায়তা পাঠানো হয়েছে জানিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...