December 2, 2020 5:03 am

কষ্টার্জিত জয়ে লিগ টেবিলের শীর্ষস্থানে বার্সেলোনা

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কষ্টার্জিত জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। গতকাল মঙ্গলবার (২৩ জুন) রাতে নিজেদের ঘরের মাঠে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জয়টি মোটেও সহজ ছিল না। ইভান রাকিটিচের একমাত্র গোলে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। বিলবাওয়ের বিপক্ষে দুই বছরের বেশি সময় পর জয় এটি।

কিন্তু ম্যাচের সকল পরিসংখ্যান ছিল বার্সার পক্ষেই। বল দখলের লড়াইয়ে বিলবাওকে পাত্তাই দেননি মেসি, সুয়ারেজ, বুসকেটসরা। আক্রমণের ক্ষেত্রেও প্রতিপক্ষের চেয়ে অনেক এগিয়ে ছিল বার্সেলোনা। ম্যাচের শুরুর দিকে বলার মতো একটি ক্রস ছাড়া তেমন কিছুই করতে পারেনি বিলবাও।

অন্যদিকে সারা ম্যাচজুড়েই একের পর এক আক্রমণ করে গেছে স্বাগতিক বার্সেলোনা। কখনও নিজেদের ফিনিশিংয়ের ব্যর্থতা, আবার কখনও বিলবাওয়ের গোলরক্ষকের দৃঢ়তায় পাওয়া হচ্ছিল না জালের দেখা। শঙ্কা জেগেছিল আবার হয়তো পয়েন্ট খোয়াবে লিগ চ্যাম্পিয়নরা।

সবশেষে ম্যাচের ৭১ মিনিটে অধিনায়ক মেসির কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল কাঁপান ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। প্রায় এক বছর পর গোলের দেখা পেলেন তিনি। এ গোলের সুবাদেই পূর্ণ ৩ পয়েন্ট নিশ্চিত হয় বার্সেলোনার।

এই লিগের ৩১ ম্যাচ শেষে বার্সেলোনার সংগ্রহ ৬৮ পয়েন্ট। ১ ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৬৫ পয়েন্ট। বুধবার রাতে মায়োর্কার বিপক্ষে জিতলেই টেবিলের শীর্ষে উঠে যাবে রিয়াল।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...