May 17, 2022, 8:20 am

দেশে করোনায় আরও ২১২ জনের মৃত্যু

Spread the love

২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৬৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪০ হাজার ১১৫ জনে।  মৃত ২১২ জনের মধ্যে পুরুষ ১১৯ জন ও ৯৩ জন নারী।

 

আজ শুক্রবার (৩০ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৭৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৪ হাজার ১৯৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৪৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩২টি, জিন এক্সপার্ট ৫২টি, র্যাপিড অ্যান্টিজেন ৪৬৪টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪৮ হাজার ৫৪৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ হাজার ৪৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৭ লাখ  নয় হাজার ৯১৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩০ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৮১ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ২১২ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৬৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫৩ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ৩৬ জন,বরিশাল বিভাগে ১১ জন, সিলেট বিভাগে ১৭ জন, রংপুর বিভাগে নয় জন এবং ময়মনসিংহ বিভাগে আট জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৪ জন, বেসরকারি ৪৮ হাসপাতালে জন এবং বাড়িতে নয় জন মারা যান এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় আরও একজনকে।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ছয় জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন চার হাজার ৬৪৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন তিন হাজার ৩৫৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন দুই লাখ ৯০ হাজার ৭৫৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন দুই লাখ সাত হাজার ৬০৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮৩ হাজার ১৫০ জন।

Leave a Reply

Your email address will not be published.

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी