সারা বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়ালো ১৯ কোটি ৫৩ লাখ

Spread the love

২৭ জুলাই ২০২১ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ৫৩ লাখ ৪৪ হাজার ৭৭২ জন। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ৮২ হাজার ৮১৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৭১ লাখ ৮২ হাজার ১৫৭ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২৫৮ জন আর মারা গেছেন ৬ লাখ ২৭ হাজার ৩৯ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৩৯ হাজার ৭৬৪ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২১ হাজার ৪১১ জনের। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৭ লাখ ৭ হাজার ৬৬২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫০ হাজার ৫৮৬ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी