করোনার ডেলটা ধরনের সংক্রমণ বাড়ছে চীনে

Spread the love

চীনে বাড়ছে করোনার ডেলটা ধরনের সংক্রমণ। সম্প্রতি দেশটির জিয়াংসু প্রদেশের রাজধানী নানজিং শহরে ডেলটা ধরন ছড়িয়ে পড়ে। এর মধ্যে আজ (২৯ জুলাই) বৃহস্পতিবার দেশটিতে ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর এক দিন আগেই এই সংখ্যা ছিল ৮৬। খবর রয়টার্সের।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, স্থানীয়ভাবে বিভিন্ন প্রদেশে আজ ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আগের দিন বুধবার আক্রান্ত হন ৫৫ জন। স্থানীয়ভাবে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সবচেয়ে বেশি রোগী জিয়াংসু প্রদেশে। সিচুয়ান প্রদেশে আক্রান্ত হয়েছেন তিনজন। আর রাজধানী বেইজিংয়ে আক্রান্ত হয়েছেন একজন। এ ছাড়া ১৪ জনের শরীরে নতুন করে করোনার উপসর্গ পাওয়া গেছে।

চীনা বার্তা সংস্থা সিনহুয়া জানায়, নানজিং শহরের বিমানবন্দরের এক কর্মী যথেষ্ট সুরক্ষা ব্যবস্থা না নিয়ে আন্তর্জাতিক উড়োজাহাজ পরিষ্কার করছিলেন। সেখান থেকে ডেলটা ধরন ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত মঙ্গলবার থেকে নানজিং লুকোউ আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ডেলটা ধরন ছড়িয়ে পড়ার পর নানজিং শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে। সেখানে ৯২ লাখ মানুষ বসবাস করে। শহরটিতে তৃতীয় ধাপে করোনা শনাক্তে নিউক্লিক অ্যাসিড টেস্ট শুরু করেছে বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল।

২০১৯ সালের ডিসেমবর মাসে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। তারপর সারা বিশ্বে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। করোনা সংক্রমণ ঠেকাতে প্রথম থেকেই কঠোর অবস্থান নেয় চীন। দেশটিতে এখন পর্যন্ত ৯২ হাজার ৮১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৬৩৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी