কঠোর বিধিনিষেধ আরও বাড়াতে চায় স্বাস্থ্য অধিদপ্তর

Spread the love

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী ৫ আগস্টের পরও কঠোর বিধিনিষেধ বাড়াতে চায় স্বাস্থ্য অধিদপ্তর। আজ শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম ফোনে এ কথা জানিয়েছেন।

খুরশীদ আলম বলেন, ‘বিধিনিষেধ বর্ধিত করার কথা বলেছি। তবে এ বিষয়ে সরকার সিদ্ধান্ত নেবে।’ বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে জাতীয় পরামর্শক কমিটি এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বা আলোচনা করেনি বলেও জানা গেছে।

পবিত্র ঈদুল আজহার পর ২৩ জুলাই সকাল ৬ টা থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। এখন পর্যন্ত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, এই বিধিনিষেধ থাকবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। ওই ১৪ দিন সব ধরনের শিল্পকারখানাও বন্ধ থাকবে। এর আগের বিধিনিষেধের সময় শিল্পকারখানা খোলা ছিল।

মন্ত্রিপরিষদ বিভাগ বলেছে, ঈদুল আজহা উদ্‌যাপন, জনসাধারণের যাতায়াত, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ২৩ জুলাই সকাল ছয়টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হলেও ওই দিন ছয়টা থেকে ১৪ দিন খুবই কঠোর বিধিনিষেধ থাকবে। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকার এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছে। এর পাশাপাশি স্থানীয় প্রশাসনও বিভিন্ন এলাকায় বিশেষ বিধিনিষেধ জারি করেছিল কিন্তু এখন পর্যন্ত করোনা নিয়ন্ত্রণে আসেনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी