দেশে ২৪ ঘন্টায় ২১৮ জনের মৃত্যু, শনাক্তে স্বস্তি

Spread the love

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২১৮ জনের। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৮৫ জনে। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৬৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জনে। দীর্ঘদিন পর দেশে ১০ হাজারের নিচে শনাক্তের খবর জানালো স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশে ৩০ হাজার ৯৮০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ৩০ দশমিক ২৪ শতাংশ।

একদিনে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৭ জন।এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৮ হাজার ২১২ জন।

এর আগে শুক্রবার দেশে ২১২ জনের মৃত্যু হয়।শনাক্ত হয় ১৩ হাজার ৮৬২ জন।

এদিকে, বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ২৪৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ছয় লাখ ৯৭ হাজার ৩৫১ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ১৫ হাজার ৮৫৬ জন।

শনিবার (৩১ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল শুক্রবার (৩০ জুলাই) ২৪ ঘণ্টায় ১০ হাজার ৩৫৬ জনের মৃত্যু ও ছয় লাখ ৫৯ হাজার ৮৭৩ জন শনাক্তের তথ্য জানিয়েছিল ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৮০ লাখ ১০ হাজার ৭৭৩। এর মধ্যে মারা গেছে ৪২ লাখ ২৪ হাজার ১২১ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৮৯ লাখ সাত হাজার চারজন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫৬ লাখ ৮৮ হাজার ৫০৬ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ২৯ হাজার ৬৪ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৬ লাখ ৫২ হাজার ৩৮ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৬ লাখ ১২ হাজার ৭৯৪ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৩ হাজার ৮৪২ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি সাত লাখ ৭৩ হাজার ৫৫৫ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫৫ হাজার ৫১২ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার ২৭৩। আর সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৩৮০ জন।

তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া, পঞ্চম ফ্রান্স, ষষ্ঠ যুক্তরাজ্য, সপ্তম তুরস্ক, অষ্টম আর্জেন্টিনা, নবম কলম্বিয়া, দশম স্পেন। এই তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी