অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

Spread the love

মিরপুরে জশ হ্যাজলউডের বলে র‍্যাম্প শটে চার মারলেন আফিফ, তাতেই নিশ্চিত হল অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়। ৬৭ রানে ৫ উইকেট হারালেও নুরুল হাসানের সঙ্গে আফিফ হোসেনের অবিচ্ছিন্ন জুটি ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে বাংলাদেশের। ৩১ বলে ৩৭ রান করে অপরাজিত ছিলেন আফিফ, নুরুল করেছেন ২১ বলে ২২ রান।

এর আগে কখনই এতো কম রানের লক্ষ্যে হারেনি বাংলাদেশ। অস্ট্রেলিয়াও কখনও জেতেনি এতো কম রানের সম্বল নিয়ে। তবে শুরুতেই সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈমের উইকেট চাপে ফেলেছিল বাংলাদেশকে। এরপর সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ ফিরেছিলেন ১ রান ও ৫ বলের ব্যবধানে। নিশ্চিতভাবেই অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ চ্যালেঞ্জ জানাচ্ছিল তখন আরও বেশী করে।

মেহেদী হাসানের ভাগ্য সহায় হল, তবে ২৩ রানের বেশী করতে পারেননি তিনি। অবশ্য সাকিবের সঙ্গে তাঁর ৩৭ রানের জুটিই হয়ে থেকেছে ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ।

এরপর এসেছেন আফিফ। তাঁর সঙ্গে যোগ দিয়েছেন নুরুল। আগেরদিনই আফিফ খেলেছিলেন গুরুত্বপূর্ণ ইনিংস, বাংলাদেশ যে তাঁর ওপর ভরসা করতে পারে- সে ইঙ্গিতও দিয়ে রেখেছিলেন। রান-বলের ব্যবধান খুব বেশী বাড়তে দেননি আফিফ-নুরুল, শেষদিকে তাই চাপ সেভাবে বাড়েনি আর।

প্রথম দিন ১৩১ রানের সম্বল নিয়ে জয়, এরপর অস্ট্রেলিয়াকে ১২১ রানে অল-আউট করে ৫ উইকেটের জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যাওয়া বাংলাদেশ ছুটছে তাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी