রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু

Spread the love

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত এই মৃত্যুর ঘটনা ঘটেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে। এর আগের দিন করোনা ওয়ার্ডে ১২ জনের মৃত্যু হয়েছিল।

গত ১৩ জুন থেকে এ পর্যন্ত প্রায় প্রতিদিনই হাসপাতালে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ২৫-এর মধ্যে ওঠানামা করছে। এর মধ্যে গত ২৯ জুন ও ১৪ জুলাই ২৫ জন করে মারা গেছেন। আগস্ট মাসে এখন পর্যন্ত ১১৯ জনের মৃত্যু হয়েছে। গত জুলাই মাসে মারা গেছেন ৫৩৫ জন এবং জুন মাসে মারা গেছেন ৩৪৬ জন ।

এদিকে জেলার সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৮৮০ জনের নমুনা পরীক্ষায় ১৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৩৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৩৮ দশমিক ৬১ শতাংশ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত এক দিনে হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন করে ৫২ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ জন। হাসপাতালে বর্তমানে ৫১৩ শয্যার বিপরীতে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪০৫। এর মধ্যে করোনা পজিটিভ ২১২ জন, নেগেটিভ ৭০ জন ও উপসর্গ নিয়ে ১২৩ জন ভর্তি আছেন।

হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে শুধু রাজশাহী জেলার রোগী ১৭৯ জন। গত জুলাই মাসজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যার দিক দিয়ে নাটোরের অবস্থান দ্বিতীয়। তবে গত ২৯ জুলাই থেকে গতকাল ৭ আগস্ট পর্যন্ত পাবনা দ্বিতীয় স্থানে ছিল। আজ আবার নাটোর দ্বিতীয় স্থানে ফিরে এসেছে। এ হাসপাতালে বর্তমানে নাটোরের ৬৭ জন, পাবনার ৬৬ জন, নওগাঁর ৩৭ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩৮ জন ভর্তি আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी