ইভ্যালির ভবিষ্যত নির্ধারণে এবার আন্তঃমন্ত্রণালয় কমিটি

Spread the love

ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির ভবিষ্যত নির্ধারণে ৯ সদস্যের আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষকে প্রধান করে গঠিত কমিটি আগামী ১১ আগস্ট বৈঠক করে ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নেবে। আজ (৮ আগস্ট)  রবিবার বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য-প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনসহ ৯ সদস্যের একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়।

এদিকে, গ্রাহকদের কাছ থেকে ইভ্যালি ১৫ জুলাই পর্যন্ত কতো টাকা নিয়েছে, মার্চেন্টদের কতো টাকা পরিশোধ করেছে এবং গ্রাহক ও মার্চেন্টদের পাওনার পরিমাণ ও তা পরিশোধে ইভ্যালির পরিকল্পনা জানতে চাওয়া হলেও নির্ধারিত সময়ে কম্পানিটি সেসব তথ্য জানায়নি। কম্পানিটি এসব তথ্য জানাতে ৬ মাস সময় চেয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বাণিজ্য মন্ত্রণালয় এক কর্মকর্তা বলেন, ‘ইভ্যালির প্রস্তাব অনুযায়ী তথ্য সরবরাহের জন্য তাদেরকে সময় দেওয়া হবে কি না এবং সময় না দিয়ে অন্য কী ব্যবস্থা নেওয়া যায়; সেসব বিষয় আলোচনা করে সিদ্ধান্ত নেবে কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी