রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

Spread the love

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। আগামী ৪ অক্টোবর থেকে পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এর আগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ অক্টোবর ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘এ’ (মানবিক) ইউনিট ৫ অক্টোবর এবং ‘বি’ (ব্যবসায় শিক্ষা) ইউনিটের পরীক্ষা ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা ও বিকাল ৩ থেকে ৪টা পর্যন্ত তিন শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে বিদেশি শিক্ষার্থীরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ভর্তির আবেদন করতে পারবেন।

এবারের ভর্তি পরীক্ষায় প্রতি ইউনিটে সর্বোচ্চ ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে পাঁচটি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর হবে ৪০।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी