বাংলাদেশ হারলে আমার বউ-বাচ্চারা সামনে আসে না: পাপন

Spread the love

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বাংলাদেশ দল হারলে তার মেজাজ এতই খারাপ হয় যে, পরিবারের লোকজন (বউ-বাচ্চারা) কেউ তারা সামনে আসেন না।

(২৬ আগস্ট) বৃহস্পতিবার দুপুরে ঢাকার একটি হোটেলে বিসিবির বার্ষিক সাধারণ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি নিজেই এ তথ্য জানান।

বিসিবি সভাপতি ক্রিকেটে কত অন্তঃপ্রাণ, সেটি সবারই জানা। খেলোয়াড়দের নাড়ি-নক্ষত্রের জ্ঞান রাখেন, তাদের পারফরম্যান্স, পরিসংখ্যান নিয়ে বিশ্লেষণ করেন।

একাদশ নির্বাচন, এমনকি টস জিতলে ব্যাটিং না বোলিং নে্ওয়া উচিত-দলকে সেই পরামর্শ দিতে জানেন তিনি। এক কথায় তিনি একজন ক্রিকেটবোদ্ধা। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট দলের একজন আবেগী সমর্থকও।

তাই দলের হার মেনে নিতে পারেন না অনেক সময়। দল হারলে ক্ষোভ উগড়ে দেন মাধেমধ্যেই। আর বিষয়টি বেশ জানা বিসিবিপ্রধানের সহধর্মিণী ও সন্তানদের।

যে কারণে টাইগাররা খারাপ খেললে মেজাজ তিরিক্ষি হয়ে থাকা বাবার সামনে তেমন একটা পড়তে চান না পাপনের ছেলে-মেয়েরা।

এ বিষয়ে  বিসিবি সভাপতি বলেন, ‘আমার একটা খারাপ দিক হলো বাংলাদেশ হারলে আমি মেনে নিতে পারি না। বাংলাদেশ হারলে অনেক মেজাজ খারাপ হয়। আমার বউ-বাচ্চারা কেউ আমার সামনে আসে না। এতটা খারাপ লাগে। এটা আসলে অনেক বেশি সময় নিয়ে নিচ্ছে, যা নিয়ে আমার আগে ধারণা ছিল না। ডাক্তারের পক্ষ থেকে আমাকে বারবার বলা হয়েছে, ক্রিকেট থেকে যত দ্রুত সম্ভব দূরে সরে যেতে। অন্তত, বোর্ডে থাকলেও এই জিনিসগুলো যেন না করি (বেশি সম্পৃক্ত হওয়া)। আপনাদের জানানোর জন্য বলে রাখলাম।মাঝখানে এক বছর আমি এটার সাথে ছিলাম না, ভালোই ছিলাম। কিন্তু এখন আবার টের পাচ্ছি, অনেক সময় নিয়ে নিচ্ছে ক্রিকেট।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी