ব্রাজিল-আর্জেন্টিনা স্থগিত ম্যাচের শিগগিরই সিদ্ধান্ত নেবে ফিফা

Spread the love

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের মাটিতে খেলতে নেমেছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। খেলা ঠিকঠাকভাবেই এগোচ্ছিল।

তবে হঠাৎ করেই টাচলাইনের বাইরে থেকে আওয়াজ শোনা যাচ্ছিলো। ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা দাবি করছিলেন, কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙেছে আর্জেন্টিনার চার ফুটবলার। তাই খেলাও বন্ধ করে দেয়া হয়েছে।

পরবর্তীতে ম্যাচটি স্থগিত করে দেনে মাঠের রেফারি। ইতোমধ্যে ব্রাজিল ছেড়ে দেশেও ফিরে গেছে আর্জেন্টিনা দল। আর অভিযোগ ওঠা ৪ ফুটবলার হলেন, এমিলিয়ানো মার্তিনেস, ক্রিস্তিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

শুরু হয়েও ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি বাতিল হওয়ায় ব্যথিত হয়েছেন বিশ্বব্যাপী কোটি কোটি ফুটবলপ্রেমী। যথারীতি ব্যথিত হয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও।

ফিফা এ বিষয়ে একটি বিবৃতিও দিয়েছে। সেখানে তারাও এমন কাণ্ডে ব্যথিত হয়েছে এবং ফুটবলপ্রেমীরা একটি ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই দেখা থেকে বঞ্চিত হওয়ায় দুঃখ প্রকাশ করেছে। এই ম্যাচে যা ঘটেছে সেটা ফিফার প্রতিযোগিতা আয়োজক কমিটিতে তোলা হবে এবং চুলচেড়া বিশ্লেষণ শেষে শিগগিরই সিদ্ধান্ত দেওয়া হবে।

সোমবার (৬ সেপ্টেম্বর) ফিফার এক বার্তায় জানানো হয়, ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে যা ঘটেছে সে ব্যাপারে ফিফা যারপরনাই ব্যথিত। পাশাপাশি এই কাণ্ডে বিশ্বব্যাপী কোটি কোটি ফুটবল ভক্ত ব্রাজিল-আর্জেন্টিনার মতো দুটি গুরুত্বপূর্ণ দলের খেলা দেখা থেকে বঞ্চিত হওয়ায় ফিফা দুঃখিত। এই ম্যাচের আনুষ্ঠানিক রিপোর্ট ফিফার কাছে এসে পৌঁছেছে। এই তথ্যগুলো ফিফার প্রতিযোগিতা আয়োজক কমিটি খতিয়ে দেখবে এবং শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই সম্পর্কিত আরো খবর...
العربية বাংলা English हिन्दी